আমায় যদি কবি বলেই ডাকো,
পাগল হয়ে নাড়িয়ে দেবো সাঁকো।
ঘরের কোনে জমাট অন্ধকার,
কলমে হিসেব করি সাজানো সংসার।
চাইব তুমি ঘুমাও এবার থেকে,
নিস্পলকে দেখব তোমায় কলমখানি রেখে।
বাস্তু সাপের মতই আমায় রাখো,
আবার যদি কবি বলেই ডাকো।