আবার হয়ত জন্ম নেবে ঈশ্বর;
মৃত্যুর জরায়ু ভেদ করে,
ট্রামে, বাসে, রিক্সায় চলে যাবে অর্ধমৃত শরীর,
ছড়িয়ে পড়বে বিকেলের আলো গোধূলি ছাড়িয়ে,
এই ঝিমিয়ে পরা সকালে চা, বিস্কুট আর কবিতার পাশাপাশি,
ঠিক যখন নীরব কিছু শব্দমালা গুছিয়ে,
আয়েস করে জন্মের আকাঙ্ক্ষায় শুরু করতে যাচ্ছি মেঘমন্থন,
অজান্তে শব্দ পাবো সদ্য প্রসূতির কান্নার; আর -  
ঠিক তখনই -
নিমেষে মাথা তুলবে ডুবন্ত মৈনাক।