জানি এ পঙক্তিটি লেখার প্রাকমুহুর্তে,
আগে থেকেই লেখা হয়ে যাচ্ছে,
  গুহাগাত্রে, আগ্নেয়গিরির কন্দরে, রৌদ্রের ছায়াশিবিরে,
     - হাতের মধ্যমার ইশারা
     - চোখের নিচের কালিমা
     - কোমরে জমে থাকা ঘাম
     - যৌনাঙ্গের স্বপ্নকুশ
     - ব্যস্ত জনপদে আর্তনাদ
     - বৃন্তমূলে চরম শাস্তির আয়োজন
তবু জানি এক উড়োচিঠি আসবে খুব সন্তর্পনে।