এক রাত্রি প্রেমিকা হোক সৃষ্টিসুখে আবার নতুন বছর
শান্তিবারি ঝরুক প্রানে আজন্মকাল সিক্ত পরস্পর
আজকে হৃদয় উজাড় করা, আজকে নতুন সুখ
নতুন দিনে সুখদুঃখ আধাআধি প্রেমের নতুন মুখ
আজ একটা কবিতা হোক, বিহ্বলতা, নতুন কোন ছন্দে  
নতুন করে পাবো তোমায় খামখেয়ালী তীরন্দাজী স্পন্দে
নতুন দিনের এই তো সময়, রিক্তপথে সাজাই নতুন স্বপনমেঘ
মধ্যবিত্ত পকেটগুলোয় সরিয়ে রাখি অন্তত আজ অভ্যাসিত উদ্বেগ –
ক্রোমোজমের অসুখগুলো আজকে না হয় অস্বীকারে রাখি
নতুন তোমার জন্য, কেমন করে আমিও যেন, অনন্ত রাত জাগি
নতুন কোন শিশুর গন্ধ, নতুন কোন পক্ষে বিপরীত
নতুন লয়ে বাঁধব আজি, নতুন রূপে আদিম সঙ্গীত
নতুন করে হেসে আবার, নতুন করে ঝরাও অশ্রুজল
স্ফটিক স্বচ্ছ আলোর শরীর, তোমার ছোঁয়ায় দীপ্ত অবিচল
হে নতুন, ওড়াও নিশান, শোভন কর প্রাজ্ঞ ইতিহাস
ঘুমিয়ে থাকি মায়ের সুখে, বৃষ্টিভেজা মগ্ন সুবাতাস
আজ আবার নতুন করে তোমার হাতের চিহ্নগুলো চিনি
তোমার কাছেই থাকতে দিয়ে, করলে না হয় নতুনভাবে ঋণী
আজ আবার ইচ্ছে জাগে, তোমার চোখে দেখি সাগর নীল
ব্রিগেডগামী শেষ মিছিলের শেষেও আছে আরেকটা মিছিল;
তার শেষে নয় তুমিই থেকো, সবুজ শাড়ী, হলুদ গোধূলিতে    
ঠিকানাহীন চিঠি এবার পৌঁছে যাবে তোমায় খুঁজে নিতে।