এই তো পেলাম তোমায় ভেবে এগিয়েছি যেই
নির্বিকার নগ্নতায় নেই, সে তো নেই
ঝঞ্ঝাপথ অনিকেত আগুন জ্বালায়
একটা অন্তত ঈশারা থমকানো পায়
তবুও তো নিশ্চিন্ত পাওয়া বলে কিছু নেই
জলছবি টুকরো – ভেঙে যায় কি ভেবেই
ইচ্ছাকৃত হেরে যাবো ছেড়ে যুদ্ধসাজ
আঘাটার সোমত্ত জলে ডুবুরী নারাজ
তবে কি পাবো না, পাবো না কি সেই নারী
যার কাছে একান্তে নীরব হতে পারি।