শেষ দিনের সমাপ্তির ছলে অমার্জনীয় অপরাধ
তবু সূর্যের নিচে শুকোতে দিলাম রক্তাক্ত কাঁধ
আজো রাখা আছে ছায়ার কাছে নীলসাদা শার্ট
ভালোবাসতে গেলে শিখতে হয় কি মার্শাল আর্ট
তুই ভাব
তোর স্বভাব
তবু জানিস তুই শুধু শুধুই আমার
ঋনী রাখ আমায় তোর গোলাপি জামার


অবধারিত পতনের আগে রুপান্তরিত গুপ্তঘাতক
সবে তো গজায় ডানা উড়ন্তবিদ্যায় তুখোড় স্নাতক
বুরবক কলম্বাস জানেও না খুঁজে মরে পরশপাথর
নিজস্ব বাঁশীতে আত্মরক্ষা করে ময়লা রাতের চাদর
তুই ভাব
তোর স্বভাব
জেনে রাখ হারাচ্ছি অপেক্ষায় খেই
শত যামিনীর পরে তোর হাতে ভোর আসবেই