নির্জনে আসুক প্রেমিকা আরো নির্জনে,
হে প্রিয়সখা বাতায়নে রব আনমনে,
শেষবেলাতে বাতাস আসুক সঙ্গোপনে,
গভীর যন্ত্রণায় হব মেঘাচ্ছন্ন।


যতটা অগ্রসর ততটাই গুটিয়ে নিয়েছি হাত,
প্রথম জন্মাবার মত বারংবার অভিসম্পাত,
যোগমায়াজালে শাপগ্রস্ত অবিভক্ত রাত,
একবার যদি সুযোগে হই বন্য।


মৃত্যুঞ্জয়ী রূপদান করে আরো বিরহ নাও,
প্রেমিকা আমার, ধ্যানবিন্দুতে মিলিত হতে চাও!
প্রাক্তন তারামন্ডলীতে একটা হাত বাড়াও,
তোমার জন্য প্রজাপতিরঙা অরণ্য।


চন্দ্রাহত হয়ে বসে আছি মেঘ পশ্চিমে,
আহ্লাদী ঘাসবন স্বপ্নে প্রতিজ্ঞায় অসীমে,  
চৈতন্যের প্রদীপ জ্বলুক অনন্ত জনমে,
সেই নির্জনে প্রেমশিখা করুক ধন্য।