নোনাধরা দেওয়ালের দিকে তাকাতে চাই বৃষ্টিছাড়া,
নিজের সৃষ্টিতে মশগুল শেষচুম্বন - দিশেহারা।
চোখের ভাষায় যে গুহাচিত্র, সে নারী কি তুমি?
ঈশ্বরের অস্ত্বিত্বে অবিশ্বাসী হই! বিশ্বাসী জন্মভুমি।
পুব দিগন্ত লাল করে যে আকাশ সাজে রাজার মতো -
হে পূর্বজন্ম, এক চুম্বন দাও কবিতার প্রেমে অক্ষত।
আমি দুঃখ ভুলব, শোক নিবারন করে হৃদয় করব রিক্ত,
তুমি বিষণ্ণ গোধুলী উপহার দাও, জলন্ত হাতে নিষিক্ত।
নোনাধরা দেওয়ালের গায়ে গায়ে স্মৃতির শাহী আলপনা
প্রতীক্ষার আরেক সন্ধান ছায়াময়, সন্ধানে ফিরে যাব না।
বড় ক্লান্তি সাথে করে বহনীয় দাবিহীন হাড় মাস!
নগ্নতা ছাড়া আছে নোনাধরা দেওয়ালের গুপ্ত ইতিহাস।।