একদিন তোর অনেক গল্প শুনবো বালিশে মুখ ঢেকে
চকখড়ি দিয়ে এঁকে দিস ছবি অনেক কবিতা থেকে
সেই কবেকার আচারের শিশি, কুলুপেতে আঁটা পেন্সিল
ঘন কুয়াশার আস্তর ফুঁড়ে শিশুবেলাকার ডাউহিল
আমি অভুতপুর্ব ভয়ে কাঁটা হলে বেছে দিস সুর কণা
আমি সকরুণ শ্রাবণবালক ধরে নেব মুর্ছনা
শোনাবি গল্প প্রজন্ম যেথা দিগন্তে রোদ জাগে
ফাগুনের বেশে শিকড় খুঁজিস মেঘমল্লার রাগে
অতি সম্ভ্রমে মগ্ন ছায়ায় জেগে রবে আনুবিস
সকালে কাজল চুম্বনছলে রাতে খুলে রেখে দিস
হারানো স্মৃতির অনেক কবিতা রাতের আঁচলে থাক
আমি ঢাকব নিজের অক্ষমতাই সীমান্তে নির্বাক।
সে সব কবিতা সে সব গল্প আমার হৃদয়ে কই
যা কিছু নেবার এ জন্মে নেব, জাতিস্মর তো নই।।