তুই একবার বল,
কি অকারনে, ফড়িং নাচুনে, তোকে করি সম্বল।


ক’টা মিসকল দিলে?
ভরে যাবে পুরো ট্রামরাস্তাই অগোছালো গাংচিলে।


মোবাইলটা নিঃস্তব্ধ!
সাদামাটা হেসে সালোকসংশ্লেষে বানভাসি চিঠি জব্দ।


বড় সাধ তোকে নিয়ে,
সকালের রোদ সদা নির্বোধ ছায়াটুকু রাখে বাঁচিয়ে।


কতবার চাঁদ হবি?
সদা অধোমুখে, দেখেও না দেখে, বালি-ঘড়ি, জল-ছবি।


কি আর অপার্থিব?
তুই চাইলেই ভালোবাসাটাই হোম ডেলিভারি দেব।


জানে অন্তরযামী
কাঁপা কাঁপা হাতে, চিঠি শেষ করে, নিচে লিখি - ইতি, ‘আমি’।