সব বৃষ্টি ঝরে যাচ্ছে চোখের আদরে,
সুলভ পানীয়ের মত ঝাপসা চরাচরে।
মাটি খুঁড়ে অযথাই মোমের দেওয়ালে,
কতটা কাঁদার হিসেব লেখা বাইবেলে?
অনেক ব্যবহারে ঝুরো সার্চ ইঞ্জিন;
হা ক্লান্ত মাউস খোঁজে মৃতপ্রায় দিন।  
শব্দের ইঁটে আঁকে অন্ত্যমিল মিত্র,
আজ বৃষ্টি আসবে, ছিঁড়বে মানচিত্র,
যে মানচিত্রে কাক খেলে পরে থাকে বেল,
আদিবাসী আদরে বাঁচবে আমার বাইবেল।