আমি যে বলব আমি নেই, বলতেই পারি, তবে বুঝে নিতে চাই,
তুমি কতটা ছাড়তে রাজী, কতটা নিজের আকাঙ্ক্ষা হবে দায়ী।
ভালোবাসা হারানো খুব সোজা , সামান্য রক্তক্ষরণ বৈ তো কিছু নয়,
যে শ্রাবণ হয়, নিতান্ত না চাইতেই! কবিতা? না কি অশ্রুকণা ক্ষয়।
ফুলের গন্ধযুক্ত বুকের সীমানা, কোথায় লুকোবে, কোন প্রান্তরে?
ও জল্লাদ, তুমি বৃথা ফাঁসিতে ঝোলাও, কান্না চাপো শেষ ভোরে।
শীতের অবেলা হাতছানি দেয় মোহাচ্ছন্ন কিশোরীর নরম দুপুর,
আলিঙ্গনের লোভেতে মুক্তি সুর্যাস্তের মত ভেঙে চুরচুর।
সমস্ত কুয়াশা ছাপিয়ে তমসা, তমসাবৃত নিভৃত কষ্টের হামাগুড়ি,
ডুবে যাবে ভেবে, কখন অজ্ঞাতসারে, সীমাজলে ঝাঁপায় ডুবুরী।    
প্রত্যেকবারের প্রেম, ফসলের স্বপ্ন জন্ম নেয়, সোনালী শস্যক্ষেতে;
আঁধারে বোতাম খোলার শব্দ জাগাবে তোমায়, বিরহী অভিপ্রেতে।