আমায় ছেড়ে দুরে দুরে থাকবি কতক্ষণ?
হৃদয়ঘরে অপেক্ষাতে করছি মরণপণ।
আমায় ছেড়ে থাকলে দুরে বুঝবি ঘরের টান,
প্রেমের আগুন জ্বালাই আছে দীপ্ত অনির্বান।
আমায় ছেড়ে বাসলে ভালো, ভালো কি থাকবি?
সত্যি লুকোস গুপ্তছলে! লুপ্ত হলে চাবি?
তালা ভেঙে উদ্ধারিবে, আছে তেমন কেউ?
হাতের নিচে তুষারকণা, পায়ের নিচে ঢেউ।
আমায় ছেড়ে অনেক অনেক দুরে থাকার ছল;
এমনটি আর করিস নিকো, হৃদয়টা দুর্বল।
একটু না হয় অভাব দোসর, কষ্ট স্বনির্ভর -  
আয় না দুজন মিলেমিশে গড়ব সুখের ঘর।