যাবতীয় পাপ আমার অলক্ষ্যে ঘোর অবেলায় কি অন্তরায়!
ভীড়ের ভেতরে শানিত ছুরিকা প্রায় প্রতি-রাত-ভোর শানায়।
এত বছরেও ভুলতে পারিনি জানলায় রাখা চোখ অর্থহীন,
পায়ে পায়ে হেঁটে মিছিলে সামিল, শহীদমিনারে ব্যর্থ দিন।
আশে পাশে মল, গিজগিজে ব্র্যান্ড, আশ্বিনে ফোঁটা কাটলেট -
ফুচকায় লেখা ‘চৈত্রের সেল’। দুই বিনুনিতে রাঙা জর্জেট;
হাজরার মোড়ে ওয়েটিংরুম, আবেগ মথিত লাল রেলিং -  
চশমায় রোদ মেঘ নিয়ে আসে, ইজাজত চায় রক্তঋন।    
এই শহর নিয়ে লিখেছি কবিতা বুকের রক্ত দিয়ে অনেক -  
বুঝেছি জীবন মানে হরদম ধর তক্তা মার পেরেক।