এক কবিতা এখান থেকে শুরু,
বসে হাঁপায় ক্লান্ত মারাংবুরু,
সেই বেদিতেই তোমার আমার মুগ্ধ উপস্থিতি,
চোখের কোনে জমলে বারির কণা,
নিখুঁত মনের অজাত সতীপনা।
খুব চেনা নয় এমন কারোর সহস্রবার প্রীতি।


এক কবিতার মধ্য এখান থেকে,
হয়ত এমন বিকেল নেব সেঁকে;
প্রাণের উনুন জ্বলার ছলে বেকার জীবন কাটায়,
এ কিরে তোর চোখের পালক সিক্ত!
অ্যাদ্দিনে কি আশীর্বাদি রিক্ত?
আগে এমন করতি না তো শব্দ, চিলেকোঠায়!


এক কবিতার আজ এখানেই শেষ,
চেনা পাড়ায় চাঁদপোড়া বিদ্বেষ,
খুচরো মানুষ দেবীর সাথে সম্পর্ক পাতায়।  
শরীর পোড়ায় যৌন অসুর,
অসভ্যতা! তোমার সাথে? দুর।
একটা চুমু না হয় বাকি মাসপয়লার খাতায়।