ঘরের কোনে লুকিয়ে আমার গণেশ পাইন;
সুখ লুকিয়ে মনের খামে রঙিন আইন।
স্টিমের গন্ধে এই শহরের চিত্র সাজায়,
হপ্তাশেষে মৃত্যু এসে ফিরে না যায়।
তবুও যেন অভ্যাসেতে ডাইরি লেখা,
বিঠোফেনের সিম্ফনিতে আকাশ দেখা।
আঁতুড়ঘরে এখনও কার আসা বাকি,
দরজাখানি আলতো করে ভেজিয়ে রাখি।
তুফান মেলে খালি বগির কুহেলিকা -
দুদশকের অস্ফুট সুর; কুজ্ঝটিকা।
এই বছরে এই শহরে কুয়াশা কই!  
রোজ হারাতেও পাচ্ছে মজা সর্পিল মই।
বিকেল গলে সন্ধ্যা নামে রাতের বুকে;
একটা তবে আঙুল রাখি তোর চিবুকে?
ক্যানভাসেতে তুলির ছোঁয়ায় লাল নাইটি,
শিল্পী তবে শিল্পের কোন ফেক আইডি?