সে আছে আমার সাথেই
দেখতে চাওয়ার ইচ্ছেটা যেই –
চাগিয়ে ওঠার জন্মকালে -
এমন অনেক শব্দ লুকায় অন্ধকারেই।


এই বলে সে পাশের ঘরে,
সঞ্চয়িতায় লুকিয়ে পড়ে,
খবরের কাগজ পেতে -
পেতেছি টোপ যেন সেই হৃদমাঝারে।


কোনদিন প্রেম পেল কি?
বিরহের ঘূর্ণচাকি!
গৃহহীন নই রে আমি -
ফজরের নমাজ ভুলে দিলাম ফাঁকি।


থাকে সে আনন্দ জনে,
কবিতার প্রলোভনে,
আমারো মন মানে না -
হাতছানিতে ডাক দিলে যাই আবাহনে।