নিদেন পক্ষে একলা হওয়া কি সহজ কাজ!  
শত চাইলেও শরীরী কায়া হয় নারাজ।
ট্রামে বাসে স্নানঘরেতে একলা থাকা হলেই -
স্ট্র্যাপে মোড়া স্বপ্নগুলো হারাবে সব খেই।
ব্যাকসিটে এক একলা সিটে হাওয়ার একক যাত্রা,
একলা একটা হলুদ শাড়ি ছাড়াচ্ছে সব মাত্রা।
একলা থাকার রসটুকু নয় অনুপানে খেও,
একলা তোমার ছায়ার সঙ্গী একলা সারমেয়।
একলা গল্পে শেষটুকুতে স্বজনহারা স্তুতি,
ফাগুন রাতে একলা শোয়ার একক অনুভুতি।
একলা হওয়ার চেষ্টা তবু রাত বিরেতে বাকি,
একলা থাকার প্রাইজ হিসেবে নোবেল আছে নাকি?
ফুলগুলো সব ছড়িয়ে দিয়ে একলা হতে ভয়!  
হৃদয়মাঝে কে আর বলো সঠিক একলা হয়?