শুধুই যদি ভালোবেসে যাই
শুধুই যদি জাগিয়ে রাখি রাতে
গ্যাস ষ্টেশনে একাকী চারপাই
উধাও হাওয়া কুয়াশা মৌতাতে


শুধুই যদি মেঘ সরিয়ে টিলা
ছেলেবেলার এখো গুড়ের টিন
আড়চোখেতে ধনুকে দিই ছিলা
আমার দেখা প্রিয় দার্জিলিং


প্রান্তরে যে সবুজ থাকে; বেশ
শুধুই তবে নদীস্রোতা খর
চোখের জলই এক নিমেষে শেষ
রাজা সাজা মেক আপে নির্ভর


রাজা হতে চাইছি না তো আর
আস্তানাটা গোপন প্রেমে সাজাই
সাদা সিফনঃ লাগছে চমৎকার
শুধুই যদি ভালোবেসে যাই