চলে যাবে? বেশ। তবে রোদের আশায় থাকি,
ইয়ার্কি বুঝি? না? এমা সত্যি! তাই নাকি?
কোই বাত নেহি। শেষ চুম্বনে সৃষ্টি কর প্রহেলিকা।
নিয়ে যাও চুপিসাড়ে ভাড়াটে প্রেমের উপক্রমনিকা।
রেখো না কিছু, যাকে স্মৃতি বলে করে ফেলি ভ্রম,
নির্জনতায় কবিতা লিখো। বৃষ্টিতে ভিজো কম।
নিভন্ত দুপুরে-হাওয়া, লিপস্টিকে বিষাদপ্রভঞ্জন -
এত বন্ধ ঘরে দম নিতে পারবে? ধুলো কয়েক টন..
চলে যেও, তাই বলে কক্ষনো মাঠে নেই আমি আর,
নির্জনে প্রাতরাশ, গিলোটিনে বিরহী ডিনার...
জল না জমা রাস্তায় গাইছি না স্যাড স্যাড সং ,
জল ওপচালে চোখে, পেঁয়াজের দোহাই বরং।
উপকূল ঘেঁষে নৌকায় তুলে নিও যা কিছু সঞ্চয় -  
চলে যাবে, তাই বলে, এ ভাবেই বুঝি চলে যেতে হয়?