হয়ত মহাযজ্ঞের ঘোড়ার পিঠে আসীন হবে অলীক তীরন্দাজ,
অব্যর্থ নিশানায় ঠিক ফুঁড়ে ফেলবে একের পর এক মাছের চোখ,
কোন মহাকাল পারবে তার গতিরোধ করতে,
সেই সুদীর্ঘ দেহবল্লরী, সুগঠিত পৃষ্ঠদেশ, তীক্ষ্ণ শিশ্নাভাষ।


আমি সেই নারী, সমুদ্র অথবা চোখের জলের মত নোনতা,
পলাশ ধারণ করেছি ওষ্ঠে, জুঁইফুলের গন্ধ আমার স্তনে।


আমি অলীক তীরন্দাজে কাম অনুভব করি না।


হে পুরুষ, তোমার এক রাত্রি আমায় দাও, শুষে নিতে দাও তৃষ্ণার রসবারি,
দাও অন্তত প্রথম অথবা অন্তিমবারের জন্যে;
তোমায় সন্তর্পনে নষ্ট করার অধিকার।