মাগো আমায় ধরিস কেন, ছাড়না ঘুরে আসি।
কপোলে মোর তোমার চুমো,
(তবু) বদ্ধ এ ঘর দুগর্সম,
পড়ব গলে জয়মাল্য, না হয় যাবো ফাঁসী,
মাগো আমায় ধরিস কেন, ছাড়না ঘুরে আসি।


তোমার ছেলে ঘোড়সওয়ারা, সুদুর পানে ছুটিয়ে ঘোড়া,
বাগিয়ে ছোরা দুড়দাড়িয়ে, হুই তেপারের পাড় ছাড়িয়ে,
পেরিয়ে যাব পক্ষীরাজে,
তেপান্তর কি পাগলা ঝোরা,
সুদূর পানে ছুটবে ঘোড়া,
পিঠে তোমার ঘোড়সওয়ারা।


মাগো আমার বড়ই আশা, দেখবো সে দেশ ঘুড়ে,
পক্ষীরাজে উড়ে।
ধরতে যেথা আসবে দানো, ফুটবে যে ফুল মনমাতানো,
দত্যিদানো কাটবো সেথা, বাঁধবো সে ফুল সুরে,
তোমার জন্য আনবো আমি, পান্না থলি ভরে,
পক্ষীরাজের পিঠে চেপে যাবো অচিনপুরে।


উড়িয়ে নিশান ফিরব আমি, ফুটবে তোমার হাসি।
মাগো তোমায় ভালবাসি।
করবে আদর সজলচক্ষে, ধরবে আমায় কোমলবক্ষে,
মুছিয়ে দেব নয়ন-সে লোর, ফুটাব ফের হাসি,
তবুও আমায় ধরিস কেন, ছাড়না ঘুরে আসি।