(২)  আজ


আমি নিঃস্ব
বিশ্বাস করুন
শান্তির প্রাকারে ঘা খেয়ে ধসে পড়েছে
আমার যুদ্ধের টাইটানিক।
তাইত --    
আবার ঘুন ধরা সেই ... রণদন্ড তুলে নিলাম
তাইত --    
লজ্জাবনত হৃদপিন্ডকে ফাঁটিয়ে বেরিয়ে আসে
“war is destructive, but love is constructive….”
তাইতো --    
পুরনো রণদন্ডে আজ বাজিয়ে চলেছি ফের,
বাজিয়ে চলেছি....
অমৃতাক্ষর ছন্দে, এক নতুন যুদ্ধের
রণদামামা।



***************** সমাপ্ত