ঘুম ভেঙ্গে দেখি চার দিক জঙ্গল,
শ্বাপদের হিস্ হিস্, হায়নার হাসি,
নিমেষে হরিনী হারায় নেকড়ের গ্রাসে।
বুনো কিছু গরিলা হাত মিলিয়েছে শেয়ালের সাথে ...।
বেচারা সামান্য কিছু বুনো শুয়োরের অক্ষম আক্ষেপ...
জংলী গাছের দীর্ঘশ্বাসের সাথে হয় বিলীন।


আমি রেগে যাই, ক্ষেপে যাই,
আমার দুহাতে জাগাই অক্ষম আলাপ
আমি ঘরের কোনে বসে আজকের কাগজ পড়ি
অক্লান্ত ধর্সকের মুন্ডপাত করি...
গোপনে খিস্তি দিয়ে বলি...বাবা! পারেও বটে...
পরপর তিনবার!?!.......
তারপর... তারপর.... তারপর....
আমি মোমবাতি জ্বালাই....


আবার আমার ঘুম ভাঙ্গে
ঘুম ভেঙ্গে দেখি এতো আমার শহর!