শরৎকালীন নগ্ন প্রভাতে, দেখেছি তোমায় হিমেল রাতে
                           – এভাবেই বুঝি কবিতা হয়?
ধেয়ে আসে ঐ ন্যাড়া ভুত, করতে যদিও পারছে না জুত
                           - ওরে বাবা বড় লাগছে ভয়!
ছুঁড়ে দেয়া প্রেম লুফেই নিয়েছি, বদলে শুধুই কবিতা দিয়েছি
                           - ভালবাসা তবে পাবেকি অক্কা?
মোনালিসা কাবু প্রবল জ্বরেতে, লেপ চাপা দিয়ে শুয়েছে ঘরেতে
                      - বৃথা গেল ওর সাধের ছক্কা  
পর্দা নেমেছে সাগরের বুকে, কবে গেছে লেখা সব চুকে বুকে
                       - কবি মারা গেছে খালি ধুঁকে ধুঁকে
কবি হয়ে আমি করেছি পুন্য, ভাঁড়ার হয়েছে কবিতা শুন্য
                           - আজে বাজে লেখা গেছে চুকে বুকে