এখনো বুকের ক্ষত লাল,
তামাটে হতে হতে লাল,
তোমার লালদস্তানামোড়া হাতে কালাশনিকভ
লাল বিছানার রং বিবর্ন হতে দেবে না!
তোমার লালশ্যাম্পুর মোড়ক খুলে লাল লাল রং গুলে দিতে চাই চুলে
অথচ সামান্য ঘষলেই সাদা!
প্রায়ান্ধকারের বিছানায় চটচটে লাল
কলঘরভাসা লাল
বিয়ের বেনারসীর মত লাল
সিঁদুরের মত লাল
তোমার লাল আলতাপরা পা-দুখানি রাখা হল যখন চিতার ওপরে -
তখনও আমার চোখের মত দিগন্ত লাল।  


ভোর হয়ে আসছে।
শান্ত, স্নিগ্ধ, সুন্দরতর একটি রাত শেষ।
আকাশ আবার লাল!
আমি চোখ ঢাকলাম।