এই বৃষ্টিতে ভিজিয়ে নিচ্ছি মন
যেন কত বছরের কুয়াশা সরিয়ে দেখা দিয়েছে ইচ্ছাপাহাড়
অজাত মাতৃগর্ভের তমসা কাটিয়ে বাইরে বেরিয়ে এলাম।
আর তক্ষুনি হঠাৎ বৃষ্টি –
ভালোবেসে ফেলার মত জলধারা।
আমার নগ্ন রক্তাক্ত দেহ ধুয়ে যাচ্ছে একটু একটু
ভীষণ ক্ষিদে চেটে তুলতে চাইছে পেটের বৃহদন্ত্র
আর তক্ষুনি সামনে যেন ফুটপাতের কুড়ি টাকায় ঝালঝাল মাংসভাত।


নিজের নাড়ি কেটে নেই নিজেই,
এবার একটা কাপড়ের টুকরো খুঁজে নিতে হবে
নাহলে এই জৈবিক শহরের মানুষদের দর্শনসুখ ব্যাহত হতে পারে।
অথবা
এই মৃতের রাজপথ ধরে হাঁটতে হাঁটতে হয়ত কাউকেই দেখতে পাবো না।
পরবর্তী পদক্ষেপ ফেলার আগে দেখে নেই একবার,
পাশে পরে থাকা আমার মায়ের মৃতদেহ।
মুখ ফিরিয়ে নিলাম।
স্রষ্টাকে অস্বীকার করার এই তো সুযোগ!