সমাজ সচেতনতা আর নিষ্পাপ আত্মহত্যা
দুটো শব্দকে পুরানো তোরঙ্গ ঘেঁটে বার করা আধছেঁড়া ডায়েরীর পাতায় –
গোটা গোটা অক্ষরে লিখে পাশাপাশি সাজিয়ে রাখি
হাতে সময় অনন্ত।
তাই ‘কোথায় আছো?’ বলে কেউ জানতে চাওয়ার আগেই –
মুঠোফোন বন্ধ।
তারপর দুরপাল্লার বাসে উঠে পড়া..যাবে যেথায় যাক..থামবে তো এক সময়
আমার পায়ের নিচ দিয়ে চলে যায় –
চামড়া ওঠা রাস্তা, গেঞ্জির গ্লো-সাইন, মেঘছোঁয়া স্কাইস্ক্র্যাপার,
দু শহরকে জুড়ে দেওয়া ব্রীজ অথবা এই রকমের কিছু স্নেহপদার্থ মেশানো তেলছবি।
সমাজ সচেতনতা ভালো তবে যা কিছু করার শাহরুখ করেই রেখেছে।
এর চেয়ে আত্মহত্যা ঢের বেশী স্বপ্নীল,
কেননা করিনা কাপুরটাও এত তাড়াতাড়ি বিয়ে করে নিল।
কোন মানে হয়!