কিছু কিছু কবিতা, লিখে ভাবি কালজয়ী হল বুঝি!
কিছু কিছু কবিতায় নিবিষ্টভাবে জীবনকে খুঁজি।
শব্দ আর অক্ষরের মেলবন্ধনে চরিত্র ফুটিয়ে তোলা,
কদাপি চোখ মেলে দেখি সম্মুখে প্রসারিত দিগন্ত খোলা।
একটু সময় পেলে, তুলি ভেজে ছাঁকা তেলে, বিশুদ্ধ পদ্য
কিছু কিছু কবিতা সহজেই চলে আসে, কিছু থাকে অবরুদ্ধ।
দাও কেনো এ কবিরে, রেশন বাজার করা, একি মোরে শোভা পায়?
আলু আর পটলের দামাদামি করতেই, কতশত কবিতারা নিভে যায়!
হয়ত ঘনিয়ে এল একখানি ভাবনা, মনাকাশে মিস্ট
ওমনি ট্যাঁট্যাঁ রবে, লিখিতে পারিবে কবে! হাসে অদৃষ্ট।
তবুও বা কোন পলে, সময় সহায় হলে, ঘষাঘষি খাতায় আর কলমে
মুছে যাক সব বাধা, কৃষ্ণপ্রেমে ডুবে রাধা, সময়ের মলমে।