আর একদিন ঠিক তোমার মত দেখতে এক ছেলেকে
হাত তুলে চুমু খেয়ে বললাম – ভালো আছো?
সে মিষ্টি হেসে বলল – তোমাকে ময়ূরকন্ঠীরঙের চুড়ি কিনে দেব।  


আর একদিন ঠিক তোমার মত চেহারার এক ছেলেকে
কানের পাশে উষ্ণ আবেশ মাখানো ঠোঁটে বললাম – ভালো আছো?
সে আমার হাত ধরে ফেলল – তোমায় তবে নিয়ে যাই সবুজডাঙ্গা গাঁয়ে?


আরও একদিন ঠিক তোমার মত স্বভাবের এক ছেলেকে
তাঁর গভীর নীল চোখের পাতায় চুমু খেয়ে বললাম – ভালো আছো?
সে নিবিড় ভাবে জড়িয়ে ধরে বলল – আরও কাছে পেতে চাই যে তোমায়।


আর সেইদিন তোমাকেই
তোমার পুরুষালী বুকে মাথা রেখে বললাম – ভালো আছো?
তুমি বললে – তুমি কোনদিন সমুদ্র দেখনি তাই না?
আমি বললাম – তুমি জানলে কি করে?
তুমি উত্তর দিলে না, আমার দিকে ফিরেও তাকালে না।
আমি তোমার মধ্যেই এক বিশাল মহাসমুদ্রকে পাড় ভাঙ্গতে দেখছিলাম অপলকে।