বহুদিন হয়ে গেল কবিতায় আছি,
কবিতার রাজ্যে কবিতায় বাঁচি।
একে একে তিনশ’ সংখ্যায় কিছু নয়;
তবুও তিনশ’ দিন ভাবনার অপচয়।
লিখেছি কি, তা কে জানে! যত সব ছাইপাঁশ!
দগ্ধ করেছি জানি শিল্পের অবকাশ।
গদ্য, পদ্য আর কাব্যও লিখেছি,
কেমনে লিখতে হয়, এখানেই শিখেছি।
ভালবাসা যা পেয়েছি জীবনে ভোলার নয়!
এ আসর ছেড়ে যেতে বড্ডই মায়া হয়।
অনেক ছুটেছি, জানি বিশ্রাম প্রয়োজন,
তোমাদের ভালবাসা মনে রবে অনুক্ষন।    
আসরে কবিতা দেবো - ‘সমাপ্ত’ কালকে;
নামিয়ে রাখবো মোর তলোয়ার, ঢাল-কে।
হয়ত আসব ফিরে; সম্পর্ক নহে শেষ,
সেদিন চিনবে মোরে – এই সেই অজিতেশ?