কে রে তুই মেয়ে?
ছুঁয়ে দিস আমায়?
পবিত্র করে দিস আবারো?


বেশ তো ছিলাম শুয়ে শ্মশানে-মশানে;
ইতি উতি পুড়ে যাওয়া, আধপোড়া মাংসের ঘ্রাণ ঝাঁপাচ্ছিল চোখে মুখে;
নিহত ছাইয়ের রাশি সম্ভ্রম ফিরিয়ে দিচ্ছিল আমায়;
মনোরম কিছু ক্লেদ বুলিয়ে নিচ্ছিলাম অনাবৃত শরীরে;
শকুনের আর্তচিৎকারকে সঙ্গত করে মগজে শানিয়ে নিচ্ছিলাম -
শৈশবে শেখা ধারাপাত... এক এক্কে এক.............  


এখন সন্ধ্যে।
আর একটু পরেই,
শৃগালের দাঁতে উঠে আসবে সদ্য কবর দেয়া নরশিশুর দেহাংশ -
তুই বাড়ি ফিরে যা।


তোর আর কি?
কথা-টথা বলবি,
অধর্ষিতা প্রেমের গপ্পো পরবি-টরবি,
ফুচকা, চানাচুর, চুমু খাবি-টাবি,
নরম নরম বিছানায় শুবি-টুবি ....


কে রে তুই মেয়ে?
অনবরত জামাকাপড় দিয়ে নিজের নগ্নতা ঢাকিস?