তোমার ভাবনা ছুঁয়ে থাকে মোরে, তাই তো কবিতা লিখি।
তোমার ঠোঁটের হাসি থেকে আমি অল্প স্বল্প শিখি।।
ঘন মেঘবাসী তোমার চুলেতে সুরের গন্ধ পাই।
কচি গ্রীবাদেশে বিদ্যুৎছটা, আমি আরো কবি হতে চাই।।
তোমার বেদনা গভীরে গৃহীত ছন্দের আঁকে বাঁকে।
তোমার ক্লান্ত চোখের চাহনি মৃত্যু-কবিতা আঁকে।।
তোমার কষ্ট তোমার দুঃখ নিহিত করেছি কাব্যে।
তোমাকে ছাড়া কি কবিতা লিখব? সেটাও তো তুমি ভাববে।



(এই কবিতায় ছন্দ ভেসেছে আবেগে, কোন প্রথাগত নিয়ম কানুন না মেনেই)
(আলোচনা সভায় কবিদের লেখা গান নিয়ে একটা লেখা লিখেছি ৩ পর্বে, আসলে খুশী হব)