চাই না হতে ভালোবাসা, চাই না হতে তোর নীরা
চাই না হতে অহল্যাবাঈ,  চাই না হতে তোর মীরা
চাই না হতে সুচিত্রা সেন, ধরতে চাই না তোর এই-হাত
আমি কি ভীষণ কোমলহৃদয়? আমারই তো চাই দগ্ধরাত
তুই তো এমনই হরিদাসপাল, চাইনা তোর এ তাজমহল
আমার যে চাই ছোট্ট কুটির, আমার যে চাই হলাহল
চাঁদের আলো মাখবো না গায়, পরব না পায় জয়-বেড়ি  
হতেই চাই না তোর ঠোঁটেরই মিস্টি প্রেমের ক্যাডবেরী  
চাই না হতে প্রেমের রানী, চাই না হতে তোর সীতা
চেষ্টা করলে হতেই পারি একটু আধটু ধর্ষিতা