বিয়ে কর, শুধু বিয়ে কর বলে বিয়ের নামেতে যাচ্ছেতাই,
বরপণ দেবো বেশ মোটা করে -
নওলাখা হার দেব হাতে ধরে।
জামাইবাবাজি, পাওয়া গেছে আজি, বিয়ের বাজারে খাচ্ছে তাই।


দিন কেটে গেলে, বিছানাতে ফেলে, কোমলে কঠিনে সঙ্গম,
ভালোবাসা তুমি কাল এসো ভোরে,
ক'টা রাত যাক উপভোগ করে;
সংসার তুমি মাথার ওপরে, রাতে শুধু উরুভঙ্গম।


বিদ্যাশিক্ষা, করুক ভিক্ষা, বাচ্চা কর হে পয়দা।
উনুনে পুড়বে তোমার লেখনী!
'বাপের বাড়ীতে কিছুকি শেখোনি?'
বিয়ের বাজারি, ফ্রক ছেড়ে শাড়ি, শুধু লুটে চল ফয়দা।