একটু না হয় খুন করেছি,
                           কি আসে যায় তাতে?
জ্যোৎস্নারাতে দাঁড়িয়ে ছিলে -
                           নিঝুম বারান্দাতে।
আলতো করে কোপ মেরেছি -
                           গলার নিচের শিরা;
এককোপে কি পুরো কাটে?
                          কালী মায়ের কিরা।
ধড়ফড়িয়ে উঠলে তুমি -
                          দৃষ্টি তোমার অবাক!
গলগলিয়ে গড়িয়ে গেল -
                          রক্ত ছটাক ছটাক।
এতেই বুঝি নেতিয়ে গেলে?
                          মেরুদন্ডহীন!
তোমার রক্তে বিশ্রি গন্ধ -
                          গা করছে ঘিনঘিন।
ভালো কি আর বাসলে আমায়?
                          যা পেয়েছি তা খুঁটে!
ভালবাসার চাতুর্য্যতে -
                         সব নিয়েছ লুটে;
মেরে আমায় পুঁতেই দিলে -
                          ভুবনডাঙার মাঠে!
তোমায় যেথায় প্রথম দেখি
                          সুয্যি তখন পাটে।
একটা না হয় খুন করেছি,
                           তাতে কি আর হবে?
আবার তোমায় বাসব ভালো,
                           আবার এসো ভবে।