মনে মনে কতবার চেয়েছি তুমি আমার হবে,
হবে আমারই মতো,
একেবারে ঠিক আমারই মতো,
নিভৃতে জেনে বুঝে কি হাসি বারে বারে ছুঁয়ে গেছে আমায়,
কি ভাবে একজন মানুষ আরেক জনের মত হবে?
আমরা তো পেঙ্গুইন নই,
নই গাংচিলের দল,
যে একেবারে তুমি আমার মতো হবে।
আমার চাওয়া না চাওয়া,
বাদল দিনে তোমাকে কাছে পাওয়ার ইচ্ছেটাও,
এমনকি,
আমার বাড়ির রাস্তাটাকেও ঠিক আমার মত করেই চাইবে।
ভালো তোমায় বাসতেই পারি,
শুধু যদি তুমি আমার মতোই হও,
অবুঝ মন ভিজেছে রাত্রির ফোঁটায়,
জলসিঞ্চনে উপচে পরে যাচ্ছে মনের পাত্র,
অতিরিক্ত যা কিছু সেটুকুও চেটে নেওয়া যাচ্ছে শিশিরস্পর্শে,
মোহনার কাছাকাছি আসা জলটুকুও নিঃশেষিত করে......
নিভৃতে জেনে বুঝে কি হাসি বারে বারে ছুঁয়ে গেছে আমায়,
সবটুকু তোমার চেয়েছি আমি আমারই মতো করে,
শুধু ভাবি নি,
আমি কি তোমারই মতো? হতে চেয়েছি কখনো?