জানি শিকড়ে শিকড় গেঁথেছি তোমার কাছে,
তবুও জৈবিক বালখিল্যতায় হা-ক্লান্ত ওপড়ানোর প্রয়াস,


অন্ধ খালাসির জল মাপার গন্ধ সে তো বলেছি তোমায়,
লুকোইনি তো কোন কিছুই,
সার্কাসের দড়িতে পা মেপে মেপে চলার গল্প,
অথবা,
মার্গারিটার সাথে প্রেম....লুকোইনি তো কোন কিছুই,
স্বপ্ন ওড়াবার দিন তো আমারও আছে,
আমারও আছে শুকতারার দিকে হাত বাড়াবার অধিকার,
এখন না হলে কখন?
জুবুথুবু হয়ে তিনকাল কাটাবার দিন মানতে চাই না গো।
উত্তাল সাগরের বুকে দাঁড়িয়ে পাচ্ছি অবিশ্বাসের স্বাদ,
সেও ভালো, সারি সারি আলো আজো চাঁদ বনিকের ঘাটে।


তবু জানি শিকড়ে শিকড় গেঁথেছি তোমারই কাছে,
খুলে ফেলছি ভালোবাসার শেষ নোঙরের দড়িদড়া,
আজ তো শুধু তোমার কাছেই ফিরে আসার দিন।