ভাবছি এবার তোমায় ভালোবেসেই ফেলবো,
এ ভাঙা শহরের সঙ্কির্ন চত্বরে,
মিঠে রোদে পিঠ পেতে বসে বলব,
আজ থেকে আমি শুধুই তোমার,
কিছু ইচ্ছা হয়ত লুটিয়ে থাকবে শহরের খিলানে খিলানে,
কিছু শাপিত পাপ ঝুলে থাকবে দরদালানে,
কিছু নিবিড় সুরঙ্গ একা থেকে যাবে রাতের পর রাত,
ফেরা হয়ত আর হবে না এই শহরের পিতৃগৃহে।


থাক না বাকি মেয়েগুলো অসাড় মুদ্রিত চোখ মেলে,
ওদের আঙুলগুলি নিস্ক্রিয় থাকতেই পারে বাকি দিনগুলি,
তবু এ শহরের অগোছালো বাঁজা বাগানে বাগানে;
ঘুরতে ঘুরতে শুধু তোমাকেই বলব,
সেই ক্লিশে কাব্যিক অক্ষরে,
ওগো, সিগারেট ছেড়ে এবার তোমাকেই ভালোবাসবো।


কিছু পেতে হলে কিছু তো ছাড়তেই হয় তাই না?
তাই বলে সিগারেট!!