শুধু কথা বলো,
জানতে চাইছি না তো আমার দেওয়ালের হুকে টাঙানো ছাদ মশারিটা –
আজো ওপর থেকে তোমায় দেখতে চায় কিনা!
ডেঁয়ো পিঁপড়ের মতো একসাথে এঁটে থাকবার বাসনা,
আয়নার সামনে দাঁড়িয়ে পড়ার ভয়,
এসব কিছুই আদৌ আছে কিনা জানতে চাইছি না।
সামনের আলসে দিয়ে খালি হেঁটে চলে হায় অগাধ বন্ধু,
দাঁড়ায় না, শোনে না, শয়নে বা স্বপনে।
বাজারে তেলের দাম আরো বাড়ল কিনা, অথবা,
কানাগলি বেয়ে অথৈ  জলের বন্যা ভাসাবে আবার,
ভিড়বে ডিঙি নৌকাগুলি ঘাটে, অনেক অনেক হপ্তা বাদে,
মাঝিরা ঘরে ফেরার গান  
সাড়ে তিন হাত নিচের জায়গাটা এখনি তৈরি কিনা....
এসব কিছুই জানতে চাইছি নাতো।
শুধু চাইছি,
কাছে এসো,
কথা বলো।