নিরুপদ্রবে কবিতা লিখছি, শব্দ খুঁজিয়া ফিরি,
কবিতা আমার মুর্শিদ-পীর -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার দুরন্ত ঝড়, ধারাপাত ঝিরি ঝিরি।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, এই সমাজের বুকে,
কবিতার বুকে হাওয়া শিরশির -  
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা খানিক নিজের হৃদয়ে, বাকিটা নিচ্ছি টুকে।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, এই আসি এই যাই,
কবিতায় গড়ি মলয় প্রাচীর -  
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার মনের খোরাক, যেখানে যেটুকু পাই।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, কবিতা আমার ঈশ্বর,  
কলমে মাতাল, লিখনীতে স্থির -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার সত্যবতী গো, কবিতাই পরাশর।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, উগ্রবাদীর দল,  
কবিতা বজ্র, কবিতা সমীর -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা শান্ত নদের গোপাল, কখনো বা চঞ্চল।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, জানালার পাশে বসি,  
কবিতা রাঞ্ঝা, কবিতাই হির -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার তরোয়াল নয়, কবিতা আমার মসি।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, এতেই রয়েছি মুগ্ধ,
আমি অশান্ত, আমি যে অধীর -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার পিতৃস্নেহ, কবিতা মাতৃদুগ্ধ।।