নিরুপদ্রবে কবিতা লিখছি, ঘোড়ায় লাগিয়ে লাগাম,
ভাটিয়ালী গান মৌন মাঝির –
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
রানারের বেগে ছুটছি সদাই, খবর দিচ্ছি আগাম।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, নিহিত কন্ঠস্বর,
কখনো উদাস, কখনো মদির -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতায় ঘন আনন্দে দ্রবি, বেদনায় থরথর।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, ভাষার উল্কাপাত,
শ্রুতিমান হই, কদাপি বধির -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার দ্বিপ্রাহরিক রৌদ্রছোঁয়া রাত।।  

নিরুপদ্রবে কবিতা লিখছি, নব কাব্যের ভোজ,
সুশীতল ছায়া, ভাবে সুগভীর -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
ক্ষনে ক্ষনে শুধু নিজেকে হারাই, কবিতায় পাই খোঁজ।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, কাব্যিক অনুভুতি,
কবিতা মধুর সুর সে বাঁশির -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার বড় ভালোবাসা, শাশ্বত প্রেম স্তুতি।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, খোলা মাঠ আদিগন্ত,
কবিতা প্রাসাদ, কবিতা কুটির -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা আমার সতেজ, শ্যামল, দুর্মর, প্রানবন্ত।।


নিরুপদ্রবে কবিতা লিখছি, তুই পাশে থাক মিতা,
নাগরিক প্রেমে কবিতা শরীর -
পাতা ছাওয়া মন শান্তির নীড়,
কবিতা কুরআন, আদি বাইবেল, পবিত্রতম গীতা।।