চুপ বললেই ঘুমিয়ে থাকব, না হয় চোখ বুজে,
থামো বললেই আর কলম চলবে না,
ঝাঁপ ফেলে দেবো যত লেখালেখির,
কুলুঙ্গিতে তুলে রেখে দেব খান কতক ডায়েরীর ভুর্জপত্র,
জোর করে দাবিয়ে রেখে দেব সব মনস্কামনা,
ভরপ্রভাতে পাতব শরশয্যা,
মায়ের কোলে লুকাবো মুখ, রক্তাক্ত হতে দেব আঙুলগুলোকে;
বাবার হাতের পরশ চাইব ভীষণ গভীর হাওয়ায়।
অযান্ত্রিক বাতাসে প্রান ভরে নেব বিষাক্ত নিঃশ্বাস,
পারি কিন্তু করছি না – এ যন্ত্রণা বুঝতে দেব না তোমায়।
কষ্ট হলেও দেখাব না চোখদুটো ভিজে যাচ্ছে; আর
কলম হচ্ছে বন্ধ্যা।