অবশেষে পাওয়া গেল ভিসা (জেড-১২৭৮/১৫)। শরীর, মন আর পরিবারের সবাই সুস্থ থাকলে ১৮ই ফেব্রুয়ারী সকাল ৯টা বেজে ১৫ মিনিটে জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখব আমি।


কি আনন্দ যে হচ্ছে। ইচ্ছে আছে সেই দিনই ২১শে বইমেলায় হাজির হবার। দেখা যাক এযাবৎকালের কবিতার আসরে পরিচিত কবিবন্ধুদের ক’জনকে খুঁজে পাই।


বাংলাদেশের সাথে আমার একটা নাড়ির যোগাযোগ আছেই। আমার পুর্বপুরুষদের ভিটে ছিল ঢাকার বারদী গ্রামে। যে দিগ্বিজয়ী মহামানবের আলোয় আলোকিত এই বারদী তিনি হলেন অলৌকিক ক্ষমতাসম্পন্ন মহাপুরুষ শ্রী লোকনাথ ব্রহ্মচারী । আমাদেরই পুর্বপুরুষ কামিনীকুমার নাগ এই সাধু পুরুষটিকে প্রথম আশ্রয় দেন এবং জনসমক্ষে নিয়ে আসেন। ঢাকা থেকে বারদীর দূরত্ব বড়জোর ঘণ্টা দুয়েকের পথ।  


এইবার বাংলাদেশে বসবাসকারী আমার প্রিয় বন্ধুদের থেকে দু-চারটে কথা জেনে নেবার সময়,
১) বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি কি এখনও অশান্ত?
২) জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২১শে বইমেলা কতটা দুর?
৩) ২১শে বইমেলা’র আশেপাশে থাকবার জন্য মোটামুটি ভাল হোটেল কি কি আছে?
৪) তোমাদের দূরভাষ/মুঠোভাষ নম্বরগুলি আমাকে দাও – এখানে এই পোষ্টে।


আমাকে যোগাযোগের জন্য
১) মুঠোভাষ নম্বরঃ +৯১ ৯৯০৩০২২২২২ (+৯১ = আই-এস-ডি কোড)  
২) ইমেলঃ japitohridoy@gmail.com