সুধী এডমিন মহাশয়,


এই প্রাণপ্রিয় আসরে সবার কবিতাই পড়ার ইচ্ছে জাগে। কিন্তু রাইট-ক্লিক অপশন বন্ধ করে দেবার কারনে সবার কবিতা পড়া একটা সময় সাপেক্ষ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। প্রথমে ‘কবিতার আসর’ ট্যাবে ক্লিক করো, তারপর ওপর থেকে একজন কবির কবিতার নামে ক্লিক করে পড়লাম। মতামত দিলাম। আবার পরবর্তী কবির কবিতা পড়তে হলে ফের সেই ‘কবিতার আসর’ ট্যাবে ক্লিক করো.....। আর এইভাবে করতে করতে শেষ কোন কবির কবিতা পড়েছি ভুলে যাই। কারন ‘কবিতার আসর’ ট্যাবে ক্লিক করলে আবার শুরু থেকে দেখায়। সেক্ষেত্রে মাউস স্ক্রল করে করে নিচে গিয়ে আবার ক্লিক।


আবার কষ্ট করে প্রথম পাতায় থাকা ৫০টি কবিতা পড়া হয়ে গেলে দ্বিতীয় পাতায় গেলাম। সেখানে তালিকায় প্রথম কবির কবিতা পড়ে, ‘কবিতার আসর’ ট্যাবে ক্লিক করলে আবার প্রথম পাতায় চলে আসে।


এই একই সমস্যা আলোচনা সভার ক্ষেত্রেও।


তাহলে বুঝতেই পারছেন আমার দৈনন্দিন জীবনে পাওয়া হাতে গোণা ক’ঘন্টা এই ক্লিক করতে করতেই চলে যাচ্ছে। অযথা সময় নষ্ট হচ্ছে।


একটা সহজতর রাস্তা বাৎলে দিন না।


অনুরোধ রইল। একটু বিবেচনা করবেন। ভালোবাসা নেবেন।


শুভায়ূ।