এখন পর্যন্ত এই কবিতার আসরে ১০৪৬টি কবিতা প্রকাশ করে যিনি সর্বশ্রেষ্ঠ (সংখ্যার বিচারে) স্থানটি ধরে রেখেছেন তিনি সুদীপ তন্তুবায় (নীল)। আমার মনে হয় বিগত ৩ বছর ১ মাস ব্যাপি তিনি এমন কোন দিন বাদ দেন নি, যেদিন তার কবিতা এই বাংলা কবিতার আসর পায় নি।


তবে আচমকাই কেন থেমে গেলেন সুদীপ! নিতান্ত রোগগ্রস্ত বা বিপদে না পড়লে তিনি তো কবিতা লেখা আর পোস্ট থামিয়ে দেবার পাত্র নন। এই আসরে তার এখন অবধি শেষ কবিতা ০৯/০৯/২০১৫ তারিখে প্রকাশিত 'চৌতলার চাবিকাঠি'।


সুদীপের পোস্ট দেওয়া একটা আলোচনা 'আজ আসরে প্রকাশিত হলো আমার ৭০০ তম কবিতা' পড়লেই জানা যাবে অনেককিছুই। তার কিছুটা তুলে দিলাম -


'আমিও এক ভয়ংকর রোগের শিকার হয়েছি। জানি না কবে চলে যেতে হবে সবকিছু ছেড়ে । একদিন হয়তো আমি থাকবো না রয়ে যাবে আমার শত শত কবিতা এই আসরের বুকে। পড়ে রইবে হাজার স্মৃতি চারিদিকে, কবিতারা করবে আর্তনাদ। একদিন আর কোনো কবিতার রান্না হবে না। শুধু স্মৃতি আর স্মৃতি। সেদিন নীলকে ভুলো না বন্ধু। কবিতার মাঝেই খুঁজে পাবে তোমাদের নীলকে।'


তবে কি আমাদের ছেড়ে চলে গেলেন মাত্র ২১/২২ বছরের একটা প্রতিভা! ঈশ্বর করুন তেমন যেন কিছু না হয়।