কথোপকথন


কি করো, কই গেলে শুনি? ঘুম থেকে উঠলে কখন?


এই তো উঠলাম।


তুমি  কি জানো না, আমি তোমার অপেক্ষায় থাকি!


ঘুমে ছিলাম, তুমি কেমন আছো?


জান! তুমি ভালো আছ তো ?


আছি, তোমাকে কিস খেতে ইচ্ছে করে খুব।


এই সাত সকালে বিবাহিত কোন মেয়েকে কেউ এভাবে বলে!


তাতে কি হয়েছে!


তুমি  আমার সাথে এভাবে জরালে কেন?


জানিনা, মাঝে মাঝে তোমাকে কাছে পেতে মন চায়।


আমার কি চায়না বলো তো!


তুমি যে আমাকে জড়িয়ে নিয়েছো এ বাধন  আর ছিরবে নাতো?


তুমি যদি না ছেড়ো তবে থাকবে।


আমি এসে তোমার জীবন টা  নস্ট করে দিলাম না তো?


তা ভাবো কেন! খুব মন চায় তোমার কাছাকাছি থাকতে। তোমার মধ্যে যেন অনেক সুখ।


তা ঠিক  বলছো কিনা জানি না, তবে তুমি  কাছে থাকলে তোমাকে মনের  মত করে ভালোবাসতাম।


আসলে জীবন টা এমন কেন ? তুমি আমাকে ভালোবাসতে অথচ বলতে পারোনি। আর আমি তা বুঝতে পারিনি।


জান! আমার ভালো বাসা পূর্ণতা পাবে তো?


তুমি কিভাবে পূর্ণতা পেতে চাও?


আমি তোমার কাছে লেখি আর আমার চোখের  জল পড়তে থাকে, তুমি  কি তা জানো!


পৃথিবীতে কে পেয়েছে সবটুকু সুখ সবটুকু পূর্ণতা! আমি তো একটা শূন্য হাড়ি। কি আছে আমার?


কি আছে বা নেই তা আমি জানি। আমার চাওয়ারই বা কি ছিলো!


তোমার কোলের উপরে মাথা রেখে আদর পেতে মন চায়।  দিবে একটু?  আমার যা কিছু আছে এর মধ্যে কিছু শূন্যতা থেকেই গেল যা হয়তো এ জীবনে পূর্ণ হবে না। তুমি কি আমাকে টের পাও না? আমি কেমন আছি!


তবে একটা কথা মনে রাখবে, আমি যদি বেচে  থাকি তাহলে তোমার  অপূর্ণ  জায়গাটা  আমি পূর্ণ  করে  দিবো সেটা যদি ১ দিনের জন্য  হয় হবে। আমার ভালবাসা তোমার মাঝে বিলিয়ে দিবো যাতে তুমি বুঝতে পারো আমি তোমাকে কতটা ভালোবাসতাম!


এটা কি সম্ভব হতে পারে?


আমি চাই আমার না বলা  ভালোবাসা  যেন তোমার মধ্যে প্রকাশ পায়। তার জন্য না হয় অনেক দিন অপেক্ষা  করতে হবে। বলোতো, আমি তোমার কাছে কেমন?


পৃথিবীতে সহজ সরল মনের মানুষগুলো খুব ভালো। তাদের প্রত্যাশা কম ধৈর্য্য বেশি। অল্প কিছুতে সন্তুষ্ট থাকে বেশি, তুমি তাদেরই একজন।


এত দিন তুমি  কিভাবে আমাকে ছাড়া  ছিলে? একটি দিনের জন্য কি আমার কথা মনে পড়েনি?


তোমার অন্তকরন অনেকটা শুদ্ধ। এই শুদ্ধতায় আমাকে আগে স্নান করালে না কেন? দুজনেই ভিজতাম, আর ভিজে ভিজে আনন্দ পেতাম।


আমার মন বলে তুমি  আমাকে পেলে অনেক সুখি হতে!


আমিও তো তাই ভাবি। আমার বেশি কিছু চাওয়ার নেই। তবে যেটুকু চাওয়ার সেটুকুতেই আমি অপূর্ণ।


এখন রাখি তাহলে, আমাকে ডাকছে।


আচ্ছা, ভালো থেকো। তোমার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।