সেই কবিতাটি লেখা হয়নি এখনো.
যেটির জন্য জন্ম নিলাম বারংবার।
সেই ছবিটি আঁকতে পারিনি এখনো,
যেটা স্বপ্নে দেখেছি অনেকবার ।
সেই কথাটা বলা হয়নি তোমাকে,
যেটা বলার জন্য ছট্ ফট্ কোরেছি জীবনভর ।
সেই সত্য গল্পটা লিখতে পারিনি এখনো,
যেটার জন্ম আদিম মানবীর প্রথম ধর্ষনের ক্ষণে।
জীবন-সংগ্রামের নামে , মুক্ত -কচ্ছ পলায়ন ,
স্বপ্ন ও আত্মার অতৃপ্ত সঙ্গমজাত সৃষ্টির –
সরব ও সস্তার এগ্জিবিশন্ ।
সেই কবিতাটি,সেই গল্পটা ও সেই ছবিটার জন্ম –
এখনো প্রতিক্ষারত,
যার জন্যে জন্ম নিলাম অনেকবার,বারংবার ।।
--- অকবি