আজ কবিতা ক্লান্ত -
মোর কলমও আজ শ্রান্ত ।
দুজনে মিলে অনেক খেটেছি -
অনেক রাতে শুধুই কেঁদেছি ।
  দুজনে  আজ বেঁধেছি জুটি,
আমাদের চাই আজকে ছুটি ।
কোরবো শুধু হুটোপুটি ,
আজ আমাদের ছুট্টি রে ভাই -
আজ আমাদের ছুটি ।।
--অকবি