কবিতার আসরে ফরমান শোন্ -
নতুন কবিতা লিখুন ।
একি কবিতার খাতা ,
পাতা ওল্টালেই,
অক্ষত-যোনি আরেকটা সাদা পাতা !
কবিতারা সব চির-যৌবনা ,
কখনো ওরা পুরানো হয়না ।


কবিতা পুরানো হয় না -
পুরানো হয় ,মানুষের ক্ষয়ে যাওয়া স্মৃতি ;
পূঞ্জিভুত হয় আমাদের অনর্গল বিস্মূতি ।
সময়ের ভারে কবিতা পুরানো নয় ,
হয়তো একটু ঝাপসা হয় ;
সেতো মানুষের বিস্মৃতির দায় ।
কবিতা কি কখনো পুরানো হয় ?
--অকবি